নিরপেক্ষতায় এগিয়ে আমরা...

মঙ্গলবার, অক্টোবর ২৬, ২০২১

নিউজিল্যান্ডের পাকিস্তান সফর অনিশ্চিত

আগামী ২৪ আগস্ট বাংলাদেশে আসবে নিউজিল্যান্ড। এরপর ১১ সেপ্টেম্বর বাংলাদেশ থেকে সরাসরি পাকিস্তান সফরে যাওয়ার কথা ছিল কিউইদের। কিন্তু সূচি চূড়ান্ত হলেও তালেবান আফগানিস্তানের ক্ষমতা দখল করায় প্রতিবেশি দেশ পাকিস্তানের নিরাপত্তা নিয়ে ভাবছে নিউজিল্যান্ড ক্রিকেট।

আফগানিস্তানে চলমান যুদ্ধ পরিস্থিতি ও তালেবানের ক্ষমতা দখল ইস্যুতে প্রভাব পড়েছে পাকিস্তানের হোম সিরিজে। সফর নির্ধারিত থাকলেও শেষ পর্যন্ত নিরাপত্তা ইস্যুতে পাকিস্তানে যেতে চাচ্ছে না নিউজিল্যান্ড। নিউজিল্যান্ড দলের নিরাপত্তা পর্যবেক্ষকের দায়িত্ব পালন করা রেগ ডিকসন আগামী সপ্তাহে নিরাপত্তা ইস্যু পর্যবেক্ষণ করতে পাকিস্তান যাচ্ছে। এরপরই পাকিস্তান সিরিজ নিয়ে চূড়ান্তে সিদ্ধান্তে যাবে ক্রিকেট নিউজিল্যান্ড।

নিউজিল্যান্ড ক্রিকেট প্লেয়ার্স অ্যাসোসিয়েশনের প্রধান হিথ মিলস সম্প্রতি পাকিস্তান সিরিজ নিয়ে বলেছেন,‘সবকিছু ঠিকঠাক এগোচ্ছিল, তাই আমরা নিশ্চিন্ত ছিলাম। কিন্তু গত কয়েকদিনে আফগানিস্তানে যা হয়েছে, তা খুবই দুঃখজনক। আর আফগানিস্তানের এমন পরিস্থিতিতে এখন পাকিস্তানের নিরাপত্তা ব্যবস্থা নিয়েও প্রশ্ন উঠেছে। ক্রিকেটাররাও নিরাপত্তা ইস্যুতে চিন্তায় পড়েছে। তবে এই বিষয়টা কিন্তু স্বাভাবিকও। আমাদের কাজ হলো যথাযথ প্রক্রিয়া অনুসরণ করা, নিরাপত্তা ব্যবস্থা ঠিক থাকলে সিদ্ধান্ত নিতে গেলে ক্রিকেটারদেরও আশ্বস্ত করতে হবে। রেগ ডিকসন পাকিস্তানে যেয়ে পরিস্থিতি বুঝতে চার-পাঁচদিন সময় নেবেন। এই সফর করা সম্ভব কিনা এই বিষয়ে প্রতিবেদন জমা দেবেন।’

পাকিস্তান সফরে তিন ম্যাচের ওয়ানডে ও পাঁচ ম্যাচের টি-টোয়েন্টি খেলার কথা রয়েছে নিউজিল্যান্ড দলের। ওয়ানডে সিরিজের ম্যাচগুলো হওয়ার কথা রয়েছে রাওয়ালপিন্ডিতে, আর টি-টোয়েন্টি ম্যাচগুলো হওয়ার কথা লাহোরে।

tags

মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন

সব খবর