নিরপেক্ষতায় এগিয়ে আমরা...

সোমবার, জুলাই ৪, ২০২২

দুরন্ত কলকাতা, বিবর্ণ চেন্নাই

নিজস্ব প্রতিবেদক, যশোর ৮ অক্টোবর,২০২০

টানা তিন হারের পর দারুণ এক জয়ে উজ্জীবিত হয়েছিল চেন্নাই সুপার কিংস। কিন্তু সেই জয়ের ধারা ধরে রাখতে পারল না ধোনি শিবির। বুধবার রাতে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগের ম্যাচে কলকাতা নাইট রাইডার্সের কাছে ১০ রানে হেরেছে চেন্নাই। দুরন্ত জয়ে পয়েন্ট তালিকায় তৃতীয়স্থানে উঠে এসেছে কলকাতা। পাঁচে অবস্থান চেন্নাইয়ের।

জয়ের জন্য চেন্নাইয়ের টার্গেট ছিল ১৫৮ রান। কিন্তু তুলনামূলক এমন সহজ লক্ষ্য স্পর্শ করতে পারেনি ওয়াটসন, প্লেসিস, কুরানদের মতো তারকাদের নিয়ে গড়া দলটি। চেন্নাইয়ের ইনিংস থামে ৫ উইকেটে ১৫৭ রানে।

দলের হয়ে সর্বোচ্চ ৫০ রান করেন ওপেনার শেন ওয়াটসন। ৪০ বলের ইনিংসে তিনি হাঁকান ৬টি চার ও একটি ছক্কা। প্লেসিস (১৭) আগের ম্যাচের মতো জ¦লে উঠতে পারেননি। রাইডু করেন ৩০ রান। ১১ রানে বোল্ড অধিনায়ক ধোনি। কুরান (১৭) ও যাদব (৭*) আস্থার প্রতিদান দিতে পারেননি। তবে শেষের দিকে আফসোস বাড়ান রবীন্দ্র জাদেজা। মাত্র ৮ বলে তিনি অপরাজিত থাকেন ২১ রানে (তিন চার ও এক ছক্কা)। এর আগে আবু ধাবির শেখ জায়েদ স্টেডিয়ামে টস জিতে আগে ব্যাট করতে নামা কলকাতার হয়ে বলতে গেলে একাই রানের চাকা সচল রাখেন ওপেনার রাহুল ত্রিপাতি। ৫১ বলে তিনি খেলেন ৮১ রানের বিধ্বংসি ইনিংস। ৮টি চারের সঙ্গে তিনি হাঁকান তিনটি ছক্কা।

কলকাতার শুরুর রানের গতি দেখে মেনে হয়েছিল দুই শ অতিক্রম করবে দলটি। কিন্তু ত্রিপাতি ছাড়া কেউ স্পর্শ করতে পারেনি ২০ রানের ঘরও। ফলে ১৬৭ রানে অল আউট হয় দলটি। সুনীল নারিন ও কামিন্স সমান ১৭ রান করেন।

চেন্নাইর হয়ে বল হাতে সর্বোচ্চ ৩ উইকেট নেন ব্রাভো। কুরান, ঠাকুর ও শর্মা নেন দুটি করে উইকেট। ঝড়ো ইনিংস খেলার সুবাদে ম্যাচ সেরার পুরস্কার জেতেন কলকাতার রাহুল ত্রিপাতি। ৫ ম্যাচে তিন জয়ে ৬ পয়েন্ট কলকাতার। সেখানে ছয় ম্যাচে চেন্নাইর জয় মাত্র দুটি, পয়েন্ট ৪।

tags

মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন

সব খবর