নিরপেক্ষতায় এগিয়ে আমরা...

মঙ্গলবার, অক্টোবর ২৬, ২০২১

ইউএনও ও পুলিশের দুই মামলায় ৯ জনের জামিন

বরিশাল সদর উপজেলা নির্বাহী কর্মকর্তার (ইউএনও) বাসভাবনে হামলা এবং পুলিশের কাজে বাঁধা দানের দুই মামলায় ৯ জন আসামি জামিন পেয়েছেন। ওই ৯ জনই পুলিশের করা মামলার আসামি। তাদের মধ্যে ৩ জন আবার ইউএনও মুনিবুর রহমানের দায়ের করা মামলারও আসামি।

বরিশালের অতিরিক্ত চিফ মেট্রোপলিটন জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট মো. মাসুম বিল্লাহ বুধবার দুপুর দেড়টার দিকে এই আদেশ দেন।

বিষয়টি নিশ্চিত করেছেন আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট রফিকুল ইসলাম ঝন্টু জানান, আমরা গ্রেপ্তার ২১ জনের জামিন আবেদন করেছিলাম। আদালত ইউএনও মুনিবুর রহমানের দায়ের করা মামলায় ৩ জনকে এবং কোতোয়ালি মডেল থানার এসআই শাহজালাল মল্লিকের দায়ের করা মামলায় ৯ জনের জামিন মঞ্জুর করেছেন। তবে জামিন পাওয়া ৩ জন উভয় মামলার আসামি। বাকি আসামিদের জামিন না মঞ্জুর করেছেন আদালত। আমরা পরবর্তী তারিখে তাদের জামিনের আবেদন করব। 

জামিনপ্রাপ্তরা হলেন, ইকতিয়ার উদ্দিন, সালাম মনু, আলো গাজী, মমিন উদ্দিন কালু, কবির তালুকদার, হুমায়ুন কবির হাওলাদার, ইলিয়াস, জমির উদ্দিন এবং নাসির উদ্দিন। এদের মধ্যে ইকতিয়ার উদ্দিন, সালাম মনু, আলো গাজী উভয় মামলা থেকে জামিন পেয়েছেন। 

প্রসঙ্গত, বুধবার রাত সাড়ে ১০টার দিকে বরিশাল নগরীর থানা কাউন্সিল (উপজেলা পরিষদ) কম্পাউন্ডে ব্যানার অপসারণকে কেন্দ্র করে সিটি করপোরেশনের মেয়রসহ কর্মকর্তা-কর্মচারীদের লক্ষ্য করে উপজেলা নির্বাহী কর্মকর্তার উপস্থিতিতে আনসার সদস্যদের গুলি চালানোর অভিযোগ ওঠে। অপরদিকে আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের বিরুদ্ধে সরকারি বাসভবনে হামলার অভিযোগ তুলেছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা। আর পরিস্থিতি সামাল দিতে গিয়ে আওয়ামী লীগ ও ছাত্রলীগের নেতাকর্মীদের সঙ্গে পুলিশের ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এ ঘটনায় ইউএনও ও পুলিশ বাদি হয়ে ৬০২ জনের বিরুদ্ধে মামলা করে। মামলায় এখন পর্যন্ত ২২ জনকে গ্রেপ্তার করা হয়েছে।

tags

মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন

সব খবর