নিরপেক্ষতায় এগিয়ে আমরা...

সোমবার, নভেম্বর ২৯, ২০২১

আফিফই হতে পারে বাজির ঘোড়া!

নিজস্ব প্রতিবেদক, যশোর ২১ অক্টোবর,২০২১

আফিফ হোসেনই হতে পারে টাইগারদের বাজির ঘোড়া। একের পর এক ওপেনিং ব্যর্থতা ও পাওয়ার প্লেতে বাংলাদেশ ক্রিকেট দলের মুখ থুবড়ে পড়ার যে দৃশ্য প্রতিনিয়ত এদেশের ক্রিকেটপ্রেমী হতাশায় ডোবাচ্ছে তার একটি সহজ সমাধানের পথ বাতলে দিলেন জাতীয় দলের সাবেক ক্রিকেটার মো. আশরাফুল। তার মতে, মারকুটে মিডল অর্ডার ব্যাটসম্যান আফিফ হোসেনকে দিয়ে ওপেন করালে বদলে যেতে পারে দৃশ্যপট।

ওপেনিংয়ে আফিফ হলে তার সঙ্গী কে হবেন কে- এমন প্রশ্নে মো. আশরাফুল বলেন, এক্ষেত্রে অবশ্যই মোহাম্মদ নাঈম ভালো সাপোর্ট দেবে। কারণ লিটন দাসের পারফরমেন্স মোটেই ভালো যাচ্ছে না। তাকে আপাতত বিশ্রামে রাখা যেতে পারে।

বাংলাদেশের লিটল জিনিয়াস আশরাফুল আরো জানান, আফিফকে ওপরে তুলে আজ শামীম হোসেনকে একাদশে খেলানো যেতে পারে। আফিফের কাছে যে জিনিসটি চাওয়া হচ্ছে, সেটি শামীম পারবে বলেই আমার ধারণা। সে ভালো হিটার। তা ছাড়া পাপুয়া নিউগিনির বিপক্ষে শামীমকে খেলিয়ে ওর আত্মবিশ্বাস তৈরি করা যেতে পারে। আমি চাইব আজ শামীম একাদশে থাকুক।

পরিবর্তন বোলিংয়েও দরকার। তাসকিন আহমেদ গত দুটি ম্যাচেই খুব খরচে ছিল। আজ শরীফুলকে তাসকিনের জায়গায় সুযোগ দেওয়া যেতে পারে। নাসুমকেও সুযোগ দেওয়া যেতে পারে। একাদশে তিনটা পরিবর্তন পাপুয়া নিউগিনির বিপক্ষে ভালোই কাজে দিতে পারে।

তিনি বলেন, টি–টোয়েন্টি ক্রিকেটে আমাদের পাওয়ার হিটার নেই। তাই আমাদের এই সংস্করণে মৌলিক ক্রিকেটেই মনোযোগী হওয়া উচিত। প্রথার বাইরে গিয়ে শট খুব বেশি খেলার চেষ্টা করে বাংলাদেশের ব্যাটসম্যানরা। দরকার নেই তো। যেহেতু আমাদের হাতে জোরে হিট করার মতো শক্তি নেই, তাই আমরা গ্যাপ বের করেই খেলি। ছক্কার চেয়ে চারে মন দিই। স্কটল্যান্ডের বিপক্ষে ব্যাকরণগত ক্রিকেট খেললেই আমরা আনায়াসেই জিততে পারতাম—এটা আমি বিশ্বাস করি। পাপুয়া নিউগিনির বিপক্ষেও সেটিই হোক।

ওমানের সঙ্গে জেতার পর এখন ‘বি’ গ্রুপে রানরেটে তিনটি দলই (বাংলাদেশ, ওমান ও স্কটল্যান্ড) কাছাকাছি অবস্থানে আছে। তাই আজ পাপুয়া নিউগিনির বিপক্ষে ম্যাচটা যদি আমরা জিততে পারি, তাহলেই সুপার টুয়েলভ নিশ্চিত। ওমান–স্কটল্যান্ড ম্যাচে যদি ওমান জিতে যায়, বাংলাদেশ যদি পাপুয়া নিউগিনির বিপক্ষে বড় ব্যবধানে জেতে, তাহলে আমাদের গ্রুপ চ্যাম্পিয়ন হওয়ার সুযোগও থাকছে।

tags

মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন

সব খবর