নিরপেক্ষতায় এগিয়ে আমরা...

শুক্রবার, সেপ্টেম্বর ১৭, ২০২১

তৃতীয় দফা ঝড়ে যুক্তরাষ্ট্রে তেলের দাম স্হিতিশীল

নিজস্ব প্রতিবেদক, যশোর ২১ সেপ্টেম্বর,২০২০

সিঙ্গাপুর (রয়টার্স) - গ্রীষ্মমন্ডলীয় ঝড়ের ফলে সোমবার আমেরিকার উপসাগরীয় মেক্সিকো অঞ্চলে কিছুটা উৎপাদন বন্ধ হয়ে যাওয়ার লক্ষ্যে তেলের দাম বেড়েছে, যদিও লিবিয়ায় তেলের আউটপুট সম্ভাব্য প্রত্যাবর্তন এবং করোন ভাইরাস মামলার ধারাবাহিক বৃদ্ধির ফলে দামের ক্ষতি কমেছে।

ব্রেন্ট ক্রুডের দাম 9 সেন্ট বা 0.2% ছিল, ২030 GMT দ্বারা ব্যারেল $ 43.24 ডলার, মার্কিন যুক্তরাষ্ট্রের ক্রুড 10 সেন্ট বা 0.2% বেড়ে ব্যারেল $ 42.21 ডলারে দাঁড়িয়েছে।

রয়্যাল ডাচ শেল পিএলসি কিছু তেল উত্পাদন বন্ধ করে দিয়েছিল এবং আমেরিকা যুক্তরাষ্ট্রের মেক্সিকো উপসাগরীয় প্ল্যাটফর্ম থেকে শ্রমিকদের সরিয়ে নেওয়া শুরু করেছে, শনিবার সংস্থাটি জানিয়েছে।

সোমবার রাতে এই আটলান্টিক হারিকেন মৌসুমের 23 তম নামক ঝড়টি উপকূলীয় টেক্সাস এবং লুইসিয়ানার কিছু অংশে 1 ফুট (30 সেন্টিমিটার) বৃষ্টিপাতের পূর্বে গ্রীষ্মমণ্ডলীয় ঝড় বিটা পূর্বাভাসের পূর্বাভাস দেওয়া হয়েছিল, জাতীয় হারিকেন সেন্টার জানিয়েছে।

তেল ও গ্যাস উত্পাদকরা সেলি দ্বারা ব্যাহত হওয়ার পরে সাপ্তাহিক ছুটিতে তাদের অফশোর কার্যক্রম পুনরায় চালু করে চলেছিল। মেক্সিকো উপসাগরীয় উপসাগরের প্রায় 17% এবং প্রাকৃতিক গ্যাসের আউটপুটের প্রায় 13% শনিবার হারিকেন স্যালির তরঙ্গ এবং বাতাসের মুখে অফলাইনে গিয়েছিল।

অন্য কোথাও, লিবিয়ার জাতীয় তেল কর্পস শনিবার সুরক্ষিত তেল বন্দর এবং সুযোগ-সুবিধাগুলি বিবেচনা করার বিষয়ে বল প্রয়োগের বিষয়টি বাড়িয়ে তুলেছে, তবে বলেছে যে যোদ্ধারা রয়েছেন সেখানে যে ব্যবস্থা থাকবে সেখানে ব্যবস্থা নেওয়া হবে।

এএনজেড বিশ্লেষকরা সোমবার একটি নোটে বলেছিলেন, "বাজারটি বাজারে আরও বেশি অপরিশোধিত আঘাত হানতে পারে।"

tags

মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন

সব খবর