নিরপেক্ষতায় এগিয়ে আমরা...

বুধবার, জুলাই ২৮, ২০২১

বঙ্গবন্ধু সেতু মহাসড়কে গাড়ি চলছে থেমে থেমে

ঈদে ঘরমুখো মানুষ ও অতিরিক্ত যানবাহনের চাপে ঢাকা-টাঙ্গাইল-বঙ্গবন্ধু সেতু মহাসড়কে গতকাল শুক্রবার গভীর রাত থেকেই ২৩ কিলোমিটার এলাকাজুড়ে থেমে থেমে যানজট লেগে আছে। এতে দুর্ভোগ পোহাচ্ছেন যাত্রী ও চালকরা। এছাড়াও বঙ্গবন্ধু সেতুপূর্ব ও পশ্চিমে গাড়ি আটকা থাকায় শনিবার ভোরে দুই বার সেতুতে টোল আদায় বন্ধ রাখে কর্তৃপক্ষ।

মহাসড়কের বঙ্গবন্ধু সেতুপূর্ব, এলেঙ্গা, টাঙ্গাইলের রাবনা বাইপাস এলাকায় গিয়ে এমন যানজট দেখা যায়।

লকডাউন শিথিল ও আসন্ন ঈদকে কেন্দ্র করে মহাসড়কে পরিবহনের চাপ বেড়েছে তিনগুণ। এতে বাস-ট্রাকসহ বিভিন্ন পরিবহন চলাচল শুরু করেছে। ফলে মহাসড়কের টাঙ্গাইল অংশের ২৩ কিলোমিটার অংশে থেমে  থেমে যানজটের সৃষ্টি হচ্ছে।

এছাড়া বঙ্গবন্ধু সেতুপশ্চিম হতে সিরাজগঞ্জ রোড পর্যন্ত রয়েছে পরিবহনের ধীরগতি। এছাড়া সেতুর পশ্চিমপাড় থেকে মহাসড়কের বর্ধিত করণের কাজ চলমান থাকায় সেখানে সৃষ্টি হওয়া যানজট গিয়ে লাগে টাঙ্গাইল অংশে। 

উত্তরবঙ্গ থেকে ছেড়ে আসা কাঁচামাল সঠিক সময়ে ঢাকায় পৌঁছানো নিয়ে শঙ্কা তৈরি হয়েছে। মহাসড়কে চলাচলাকারী চালকরা জানান, প্রতিনিয়তই টাঙ্গাইলের রাবনা বাইপাস থেকে বঙ্গবন্ধু সেতুপূর্ব পর্যন্ত মহাসড়কটুকুতে যানজটে আটকা পড়তে হয়। এটা যেন নিয়মে পরিণত হয়েছে। এতে চরম ভোগান্তি পড়তে হচ্ছে। আবার টাঙ্গাইল অংশ পাড় হতে পারলেও সিরাজগঞ্জ অংশে গিয়ে আটকা পড়তে হয়। 

এলেঙ্গা হাইওয়ে পুলিশ ফাঁড়ির ইনচার্জ ইয়াসির আরাফাত জানান, মহাসড়কে তিনগুণের বেশি পরিবহন চলাচল করছে। এতে গাড়ির চাপ যেমন বেড়ে গেছে তেমনি সিরাজগঞ্জের অংশে মহাসড়কের বর্ধিত করণ কাজের কারণে সৃষ্টি হওয়া যানজট টাঙ্গাইল এসে থেমেছে। এতে পরিবহন সহজেই সেতুর পার হতে পারছে না। আবার সেতু কর্তৃপক্ষ শুক্রবার রাত ২টা থেকে ৪টার পর্যন্ত সেতুতে টোল আদায় বন্ধ রেখেছিল। এতে আরো মহাসড়কে পরিবহনের চাপ বেড়ে যায়।

tags

মন্তব্য

মন্তব্য করতে লগইন করুন অথবা নিবন্ধন করুন

সব খবর